Upcoming activities:
Coming Soon..

Recent activities
Annual General Meeting (AGM)-2023, 27 Oct'23

 

[প্রেস বিজ্ঞপ্তি] ৫ম নবীন/তরুণ বিজ্ঞানী কংগ্রেস-২০২২


1200-400

প্রেস বিজ্ঞপ্তি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন” এ উৎকর্ষ সাধনের মূল শ্লোগান “ডিজিটাল বাংলাদেশ” অনুসরণে বাংলাদেশ বিজ্ঞান একাডেমী, আকিজ গ্রুপ, ইউনিয়ন ব্যাংক লিঃ এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সহযোগিতায় দেশের নবীন বিজ্ঞানীদের উৎসাহিত, উদ্দীপ্ত ও অনুপ্রাণিত করার জন্য ২৫ নভেম্বর ২০২২ তারিখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স অডিটোরিয়ামে ৩ দিন ব্যাপী জাতীয় কংগ্রেস এর উদ্বোধন করা হয়। এ কংগ্রেসের মূল প্রতিপাদ্য Young Scientist for Health & Environment। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব এম এ মান্নান প্রধান অতিথি হিসাবে এ কংগ্রেস এর উদ্বোধন করেন। শেখ বশির উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক, আকিজ গ্রুপ ও জনাব এ বি এম মোকাম্মেল হক চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, ইউনিয়ন ব্যাংক লিঃ সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, একাডেমীর সভাপতি এই উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। একাডেমীর সম্মানিত ফেলোবৃন্দ, দেশের প্রবীণ ও নবীন বিজ্ঞানী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও নবীন গবেষক সহ মোট ৩৫০ বিজ্ঞানী এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি, পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম এ মান্নান তাঁর বক্তৃতায় নবীন বিজ্ঞানীদের গবেষণা ও প্রযুক্তির উন্নয়নে যথার্থ ভূমিকা রাখা ও দেশকে বিশ্বের দরবারে একটি অন্যতম উন্নত দেশ হিসাবে গড়ে তুলতে আহবান জানান।

সভাপতি, প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, মাননীয় প্রধান অতিথিকে উপস্থিত থেকে সবাইকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ জানান। প্রফেসর ড. হাসিনা খান, সেক্রেটারি, বাংলাদেশ বিজ্ঞান একাডেমী, অনুষ্ঠানের আয়োজক কমিটির সভাপতি মেজর জেনারেল (অব:) প্রফেসর ড. এএসএম মতিউর রহমান ও সেক্রেটারি প্রফেসর ড. লিয়াকত আলী, বক্তব্য প্রদান করেন।

প্রফেসর ড. হাসিনা খান
সেক্রেটারি, বাংলাদেশ বিজ্ঞান একাডেমী